ঠোঁট গোলাপি করার উপায়

ঠোঁট গোলাপি করার উপায়। কালো ঠোঁট গোলাপি করতে এই উপায়গুলো মেনে চলুন

ঠোঁট গোলাপি করার উপায়: আপনার ঠোঁট কি কালো? ঠোঁটের কালচে ভাব কি কিছুতেই দূর হচ্ছেনা? আপনি কি নরম ও গোলাপি ঠোঁট পেতে চান? তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। এখানে ঠোঁট গোলাপি করার উপায় ও কিছু টিপস দেওয়া হলো। এগুলো মেনে চললে প্রাকৃতিকভাবে ঠোঁট হবে উজ্জ্বল ও গোলাপি।

কালো ঠোঁট গোলাপি করতে মধু: 

আপনি রাতারাতি যদি আপনার ঠোঁট কে কালো বা অনুজ্জ্বল থেকে গোলাপি করতে চান তাহলে মধু একটি দুর্দন্ত উপায় হবে । মধু আপনার ঠোঁট কে করে তুলবে প্রাকৃতিকভাবে উজ্জ্বল । এই মধু ঠোঁট সহ ত্বকের সকল কালচে ভাবকে দূর করতে সাহায্য করে । আপনি যদি নিয়মিত রাতে ঘুমানোর আগে ঠোঁটে মধু লাগিয়ে ঘুমান তবে কয়েক দিন এর মধ্যে আপনার ঠোঁট হয়ে উঠবে উজ্জ্বল।

ঠোঁটের কালো দাগ দূর করতে অ্যালোভেরা:

মেলানিন,এটি হলো এমন একটি উপাদান যা ত্বকে করে তোলে কালচে । আর এই মেলানিনকে কমাতে সাহায্য করে  অ্যালোভেরা জেল । ঠোঁটে হালকা করে  অ্যালোভেরা জেল লাগিয়ে নিন এবং শুকিয়ে গেলে ধুয়ে পরিষ্কার পানি দিয়ে নিন। তবে এই ক্ষেত্রে একটু হতে হবে সতর্ক কারণ গাছের টাটকা অ্যালোভেরার পাতায় থাকা একধরণের হলুদ বরণের পদার্থ যা ত্বকের জন্য ক্ষতিকর । এক্ষেত্রে  অ্যালোভেরার পাতাটিকে কিছুক্ষণ পানিতে ভিজিয়ে রেখে  তারপর ব্যবহার করুন।

.

প্রাকৃতিকভাবে ঠোঁট গোলাপি করতে গোলাপ জল :

গোলাপ কার না পছন্দের বস্তু আর যদি এটা কারো  উপকার করে তাহলে তো কোনো  কথাই নেই । হ্যাঁ,গোলাপ জল আপনার ঠোঁটকে করে তুলতে পারে উজ্জ্বল ,দেখতে পারে গোলাপি । এর জন্য দরকার আধ চা-চামুচ গোলাপ জল আর মধ্যে সামান্য পরিমান মধুর । যা দিনে লাগান ঠোঁটে ২ বার, ঠোঁট কে করে তুলুন উজ্জ্বল বারবার ।

ঠোঁট গোলাপি করার সেরা উপায় লেবুর রস :

মধুর মতো আর একটি খুবই উপকারী  উপাদান হলো লেবুর রস। যা প্রাকৃতিক ব্লিচিং হিসাবও কাজ করে থাকে । আপনি যদি রাতে  ঘুমাতে যাবার আগে  টাটকা লেবুর রস আপনার ঠোঁটে লাগান তবে ধীরে ধীরে আপনার ঠোঁটের  কালচে রং এর পরিবর্তন আসবে এবং ঠোঁট  গোলাপি হবে।

কালচে ঠোঁট গোলাপি করতে চিনি স্ক্রাব: 

স্ক্রাব করা ত্বকের যত্নে অনেক গুরুত্বপূর্ণ ,কারণ স্ক্রাব করার ফলে যেমন ত্বকের মরা চামড়া দূর করে তেমন ঠোঁট এর মরা চামড়াও  দূর করে । আর চিনি প্রাকৃতিক স্ক্রাবার হিসাবে কাজ করে । আপনি ৪-৫ দানা চিনির সাথে কিছু পরিমাণ বাটার নিয়ে একটি পেস্ট তৈরি করুন। সপ্তাহে ২-৩ বার আপনার ঠোঁটে লাগান। দেখবেন আপনার ঠোঁটের মরা চামড়া দূর হয়ে ঠোঁট কে করে তুলবে কোমল ,সতেজ এবং উজ্জ্বল ।

বীটরুট কালো ঠোঁটকে করবে গোলাপি:

বিটকে আমরা সাধারণত সবজি হিসাবে খেয়ে থাকি । তবে বিট ত্বকের জন্য খুবই  উপকারী ।এটি ত্বকে উজ্জ্বলতা ভাব তৈরি করে। যদি নিয়মিত ঠোঁটে বিট এর  রস লাগানো যায় তবে এটি আপনার ঠোঁটকে করে তুলবে উজ্জ্বল এবং কালচে ভাব কে করবে দূর ।

বরফ ব্যবহারে কালো ঠোঁট হয়ে যাবে গোলাপি:

বরফ যদি আপনার ঠোঁটে প্রতিদিন লাগাতে পারেন তবে এটি আপনার ঠোঁটের কালচে ভাব দূর করবে এছাড়াও বরফ ঠোঁটের আর্দ্রতা  রক্ষায় সহায়তা করে । এটি করা তুলবে আপনার ঠোঁট কে কোমল এবং নমনীয় ।

দুধের সর বিদায় করবে কালো ঠোঁটকে:

একটা সময় ছিল যখন রানীরা এই দুধের থেরাপির  মাধমে তাদের ঠোঁট কে করে তুলতেন উজ্জ্বল ।  দুধের সর এর সাথে কিছু পরিমান মধু মিশিয়ে আপনার ঠোঁট কে করে তুলতে পারেন উজ্জ্বল, ফিরিয়ে আনতে পারেন গোলাপি  আভা ।

হলুদ ঠোঁটের কালো ছাপকে দূর করে:

ত্বকে উজ্জ্বল করতে হলুদের  কার্যকারিতা ব্যাপক। এটি আপনার ঠোঁটের উজ্জ্বলতাকে বাড়াতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে । এক টেবিল চামচ হলুদ এর মধ্যে এক টেবিল চামচ দুধ মিশিয়ে একটি পেস্ট বানিয়ে নিয়মিত আপনার ঠোঁটে লাগাতে থাকুন  এটি আপনার ঠোঁট কে করে তুলবে  উজ্জ্বল ।

শসা দিয়ে দূর করুন ঠোঁটের কালচেভাব: 

ঠোঁটের আর্দ্রতা রক্ষার্থে শসার রস রাখতে পারে গুরুত্বপূর্ণ ভূমিকা । শসার রস ঠোঁটে লাগিয়ে ঠোঁটের আর্দ্রতাকে ঠিক রেখে ঠোঁট কে করে তুলুন কোমল ।

গোলাপি ঠোঁট পেতে নারিকেল তেল :

নারকেল তেল এমন একটি পদার্থ যা খুব সহজেই পাওয়া যায় । এটিও আপনার ঠোঁট এর কালচে ভাবকে দূর করতে করে ব্যাপক সাহায্য । ঘুমানোর পূর্বে আপনার  ঠোঁটে সামান্য পরিমান নারকেল তেল লাগান তবেই  এটি আপনার ঠোঁট কে করে তুলবে উজ্জ্বল ।

ডালিম কালো ঠোঁটকে গোলাপি করার সহজ উপায়:

ডালিম মরা চামড়া কে দূর করে  আপনার ঠোঁট কে করবে প্রাকৃতিক ভাবে গোলাপি । কিছু পরিমান ডালিমের দানা নিয়ে ঘি মিশিয়ে ঠোঁটে লাগিয়ে  পেতে পারেন গোলাপি ঠোঁট ।

নরম গোলাপি ঠোঁট পেতে আমন্ড তেল :

আমন্ড তেলও ঠোঁট কে করে তোলা প্রাকৃতিক ভাবে গোলাপি। আমন্ড তেল ব্যবহার কুরুন ঘুমানোর আগে, উপকার পাবেন কিছু দিন পরে ।

ঠোঁট গোলাপি করার উপায় ও উপরের টিপসগুলো মধ্যে যেটি আপনার জন্য উপযোগী এবং যেটি ধারাবাহিকভাবে ব্যবহার করতে পারবেন সেটি ব্যবহার করুন। আশাকরি, আপনি সুন্দর, নরম ও গোলাপি ঠোঁটের অধিকারী হবেন।

Leave a Comment

error: Content is protected !!